Railway Recruitment RRB JE 2024 :- 7911 শূন্যপদ, নির্বাচন প্রক্রিয়া, আবেদন ফি ?

জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের বিজ্ঞাপন রেলওয়ে রিক্রুটমেন্ট কন্ট্রোল বোর্ড সম্ভবত জুন বা জুলাই 2024-এ আনুষ্ঠানিকভাবে প্রকাশ করতে প্রস্তুত। ভারতীয় রেলে JE পদের জন্য যে প্রার্থীরা চাকরি খুঁজছেন তাদের সাথে থাকার জন্য অত্যন্ত সুপারিশ করা হচ্ছে। এটি সম্পর্কে বিস্তারিত তথ্য পেতে আদেশ.

Railway Recruitment RRB JE 2024 : বিজ্ঞপ্তি

ভারতীয় রেলে জুনিয়র ইঞ্জিনিয়ার হিসাবে চাকরি খুঁজছেন এমন প্রার্থীদের জানতে হবে যে নিয়োগের জন্য আবেদন করার উইন্ডোটি https://rrcb.gov.in-এ বিজ্ঞাপন প্রকাশের পরে ওয়েব পোর্টালে চার সপ্তাহের জন্য উপলব্ধ থাকতে পারে। /। অনলাইনে আবেদন করার জন্য, বিজ্ঞাপনটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হলে নীচে একটি সরাসরি লিঙ্ক সক্রিয় করা হবে।

দেশ ভারত
পদের নাম JE (আইটি), ডিএমএস, কেমিক্যাল সুপারভাইজার, মেটালার্জিক্যাল সুপারভাইজার
শূন্যপদ 7911
যোগ্যতার মানদণ্ড ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা/ডিগ্রি, JE (IT) এবং রাসায়নিক ও ধাতুবিদ্যা সহকারীর জন্য নির্দিষ্ট যোগ্যতা
আবেদন ফি ₹ 500 (সাধারণ/OBC), ₹250 (মহিলা/SC/ST/) Others
আবেদনের তারিখ জুন বা জুলাই 2024 (অস্থায়ী)
নির্বাচন প্রক্রিয়া CBT-1, CBT-2, নথি যাচাইকরণ, মেডিকেল পরীক্ষা
Official Website Click Now

ভারতীয় রেলে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের জন্য একটি আবেদনপত্র জমা দেওয়ার জন্য, একজন প্রার্থীকে প্রাথমিক এবং শিক্ষাগত বিবরণ প্রদান করতে হবে, প্রয়োজনীয় আকার এবং বিন্যাসে একটি ছবি এবং স্বাক্ষর সহ নথি সংযুক্ত করতে হবে এবং এর দ্বারা ফি প্রদান করতে হবে ওয়েবপোর্টাল পরিদর্শনের মাধ্যমে সময়সীমা,

Read More :- Post Office GDS Recruitment 2024 : পদের বিজ্ঞপ্তি, শূন্যপদের তারিখ, অনলাইনে আবেদন করুন

Railway Recruitment RRB JE 2024 : শূন্যপদ

জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের জন্য শূন্যপদের সংখ্যা রেলওয়ে রিক্রুটমেন্ট কন্ট্রোল বোর্ড আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে, JE এবং অন্যান্য পদের জন্য মোট 7911 টি শূন্যপদ রয়েছে, আপনি তালিকাভুক্ত পয়েন্টগুলির মাধ্যমে গিয়ে পদ-ভিত্তিক সংখ্যা পরীক্ষা করতে পারেন .

জুনিয়র ইঞ্জিনিয়ার – 7346
জুনিয়র ইঞ্জিনিয়ার (তথ্য প্রযুক্তি) – 398
ডিপো মেটেরিয়াল সুপারিনটেনডেন্ট – 150 জন
রাসায়নিক তত্ত্বাবধায়ক – ০৫
মেটালার্জিক্যাল সুপারভাইজার – ১২

RRB JE 2024 : যোগ্যতার মানদণ্ড

ভারতীয় রেলে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের জন্য আবেদন করার জন্য, একজনকে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা এবং বয়স সীমার ক্ষেত্রে নির্দিষ্ট যোগ্যতার মানদণ্ড পূরণ করতে হবে। আপনি শিক্ষাগত যোগ্যতা এবং বয়স সীমা পরীক্ষা করতে তালিকাভুক্ত পয়েন্টগুলির মাধ্যমে যেতে পারেন।

RRB JE 2024 : শিক্ষাগত যোগ্যতা:

জুনিয়র ইঞ্জিনিয়ার (JE): একজন প্রার্থীকে অবশ্যই স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিং বা প্রাসঙ্গিক বিষয়ে ডিপ্লোমা বা ডিগ্রি থাকতে হবে।
ডিপো মেটেরিয়াল সুপারিনটেনডেন্ট (DMS): এই পদের জন্য আবেদনকারী প্রার্থীদের যেকোনো বিষয়ে ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা বা ডিগ্রি থাকতে হবে।
জুনিয়র ইঞ্জিনিয়ার (তথ্য প্রযুক্তি): প্রার্থীদের PGDCA/B.Sc সম্পন্ন করতে হবে। (কম্পিউটার সায়েন্স)/BCA/B.Tech (IT)/B.Tech (কম্পিউটার সায়েন্স)/DOEACC B স্তরের কোর্স 3 বছর মেয়াদী বা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে সমমানের।
রাসায়নিক ও ধাতুবিদ্যা সহকারী: উচ্চাকাঙ্ক্ষী প্রার্থীদের অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম 55% নম্বর সহ পদার্থবিদ্যা এবং রসায়ন সহ বিজ্ঞানে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

RRB JE 2024 : বয়স সীমা

একজন প্রার্থীর বয়স কমপক্ষে 18 বছর হয়েছে এবং আবেদনকারীর বয়স অবশ্যই 33 বছরের বেশি হবে না।
OBC-এর জন্য 3 বছর, SC/ST-এর জন্য 5 বছর, এবং বেঞ্চমার্ক প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য 10 বছরের জন্য উচ্চ বয়সে ছাড় দেওয়া হবে।

RRB JE : আবেদন ফি

ভারতীয় রেলে জুনিয়র ইঞ্জিনিয়ার বা অন্য কোনও পদে নিয়োগের জন্য আবেদন করতে, একজন প্রার্থীকে ₹500/- অর্থপ্রদান করতে হবে, সমস্ত মহিলা প্রার্থী এবং তফসিলি জাতি/উপজাতি, সংখ্যালঘু এবং অর্থনৈতিকভাবে দুর্বল বিভাগ, শারীরিকভাবে প্রতিবন্ধীদের জন্য প্রদেয় পরিমাণ। পুরুষ প্রার্থীদের ₹250/- পেমেন্ট করতে হবে।

RRB JE 2024 : নির্বাচন প্রক্রিয়া

ভারতীয় রেলওয়েতে JE এবং অন্যান্য পদে নিয়োগের জন্য নির্বাচন প্রক্রিয়া তিনটি ধাপ নিয়ে গঠিত, যা হল CBT-1, CBT-2, নথি যাচাইকরণ এবং মেডিকেল পরীক্ষা। নীচে থেকে প্রতিটি সম্পর্কিত বিস্তারিত তথ্য পান।

CBT-1:

যে প্রার্থীরা ভারতীয় রেলে JE নিয়োগের জন্য আবেদন করবেন তাদের CBT-1-এর জন্য ডাকা হবে, যা সম্ভবত 2024 সালের শেষ ত্রৈমাসিকের মধ্যে পরিচালিত হবে।
CBT-1-এ, বিভিন্ন বিভাগ থেকে মোট 100টি উদ্দেশ্যমূলক প্রশ্ন জিজ্ঞাসা করা হবে, প্রতিটি 1 নম্বরের হবে এবং ⅓ নম্বরের নেতিবাচক মার্কিংয়ের বিধান থাকবে। সময়কাল হবে 90 মিনিট, এবং পরীক্ষার মাধ্যম ইংরেজি ও হিন্দি।

CBT-2:

যে প্রার্থীরা কম্পিউটার ভিত্তিক পরীক্ষা – 1 ক্লিয়ার করবে তাদের CBT-2-এর জন্য ডাকা হবে, প্রত্যেকের জানা দরকার যে এটি CBT-1-এর দুই-তিন মাস পরে হবে, সম্ভবত 2025 সালের প্রথম ত্রৈমাসিকে।
মোট 150টি MCQ একে অপরের 1 মার্ক, ভুল উত্তরের ক্ষেত্রে ⅓ মার্ক কাটা হবে। পরীক্ষার সময়কাল হবে 120 মিনিট, এবং পরীক্ষার মাধ্যম CBT-1 এর মতোই হবে।
নথি যাচাই এবং মেডিকেল পরীক্ষা:

যে সকল প্রার্থীরা CBT-2 ক্লিয়ার করবে, তাদের ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিকেল পরীক্ষার জন্য ডাকা হবে এবং চূড়ান্ত বাছাই তালিকা প্রস্তুত করা হবে।

3 thoughts on “Railway Recruitment RRB JE 2024 :- 7911 শূন্যপদ, নির্বাচন প্রক্রিয়া, আবেদন ফি ?”

  1. 1win казино — популярная платформа для онлайн азартных игр. Оно предлагает широкий выбор слотов, настольных игр и ставок на спорт в удобном интерфейсе. Бонусы для новых игроков и регулярные акции делают игру выгодной и увлекательной. 1win ставки на спорт зеркало для обхода блокировок и доступа к платформе для ставок. Стабильная работа сайта и быстрые выплаты делают 1win привлекательным выбором для любителей азарта.

    Reply

Leave a Comment