New date of UP Police Constable exam revealed : ইউপি পুলিশ কনস্টেবলের পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে। এখানে সবচেয়ে সাম্প্রতিক আপডেট দেখুন.

UP Police Constable নতুন পরীক্ষার তারিখ: ইউপি পুলিশ কনস্টেবল পরীক্ষা 17 এবং 18 ফেব্রুয়ারী 2024 এ অনুষ্ঠিত হয়েছিল। এমন পরিস্থিতিতে, পেপার ফাঁসের কারণে পরীক্ষা বাতিল করা হয়েছিল। যার কারণে কোটি কোটি মানুষের স্বপ্ন স্বপ্নই থেকে গেছে। এমন পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে ইউপি পুলিশ কনস্টেবল নতুন পরীক্ষার তারিখ ঘোষণা আলোচনায় আসছে। শিগগিরই পুনরায় পরীক্ষা নেওয়া হবে বলে জানা গেছে। এমনটাই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যে প্রার্থীরা ইউপি পুলিশ কনস্টেবল পরীক্ষায় অংশ নিতে যাচ্ছেন তাদের জন্য এটি সবচেয়ে বড় সুখবর কারণ এখন তাদের অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে শীঘ্রই।

পুনঃপরীক্ষার তারিখ নিয়ে মানুষের মনে নানা ধরনের প্রশ্ন উঠছে। সর্বোপরি, ইউপি পুলিশ কনস্টেবলের পুনরায় পরীক্ষা কবে হতে পারে? এমন পরিস্থিতিতে, অনেক তথ্য বেরিয়ে আসছে যা আমরা আপনাকে বলব।

UP Police’s Constable নতুন পরীক্ষার তারিখ

name of examUP Police Constable New Exam Date Released
ইউপি পুলিশ কনস্টেবলের নতুন পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছেপরীক্ষা প্রায় ৬ মাসের মধ্যে অনুষ্ঠিত হতে পারে
সরকারী ওয়েবসাইটClick Now

UP Police পুনরায় পরীক্ষার তারিখ সম্পর্কে নতুন তথ্য

উত্তরপ্রদেশ পুলিশ কনস্টেবল নিয়োগের পরীক্ষা কিছুক্ষণ আগে পরিচালিত হয়েছিল, কিন্তু শীঘ্রই এই পরীক্ষা বাতিল করা হয়েছিল কারণ প্রশ্নপত্র ফাঁস হয়েছিল। যার কারণে এই পরীক্ষা বাতিল করা হয়েছে। শীঘ্রই মুখ্যমন্ত্রী নতুন তারিখ ঘোষণা করেছেন কারণ ইউপি পুলিশ কনস্টেবল পরীক্ষা আবার অনুষ্ঠিত হবে। 24 ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পরীক্ষার ঘোষণা করেছেন।

সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে যে উত্তরপ্রদেশ পুলিশে নিয়োগের জন্য আগামী 6 মাসের জন্য পুলিশ কনস্টেবলদের পুনরায় পরীক্ষা হতে পারে। তবে কোন তারিখে আবার পরীক্ষা নেওয়া হবে তা এখনো নিশ্চিত করা হয়নি।

আরো পড়ুন – Airport Job Recruitment 2024 : রাজ্যের এয়ারপোর্ট দপ্তরে 250টি শূন্যপদে নতুন কর্মী নিয়োগ শুরু

যারা পেপার ফাঁস করেছে তাদের গ্রেফতার করা হয়েছে

বলা হচ্ছে কাগজ ফাঁসকারী চোরদের গ্রেফতার করা হয়েছে। এমন পরিস্থিতিতে এগিয়ে এসেছেন চারজন। যৌথ দলটি পরীক্ষার্থীদের মার্কশিট, প্রবেশপত্র, ফাঁকা চেক, মোবাইল ফোন ও ল্যাপটপও উদ্ধার করেছে। বলা হচ্ছে, এরা সবাই কাগজপত্র ফাঁস করেছে।

কখন পুনরায় পরীক্ষা চলতে পারে?

উত্তরপ্রদেশ পুলিশ কনস্টেবল নিয়োগের বিষয়ে অনেক আলোচনা চলছে। এমন পরিস্থিতিতে ৬০ হাজারের বেশি পদ শূন্য ছিল যার জন্য প্রায় ৪৮ লাখ শিক্ষার্থী আবেদন করেছিল। এমতাবস্থায়, এখন প্রার্থীকে বলুন যে পরীক্ষার তারিখ এখনও প্রকাশিত হয়নি বলে তাদের পরবর্তী 6 মাস অপেক্ষা করতে হতে পারে। তবে বলা হচ্ছে ৬ মাস সময় লাগতে পারে। যদি আমরা 6 মাসের সময়ের কথা বলি, তাহলে এই পরীক্ষাটি মার্চ থেকে আগস্টের মধ্যে অনুষ্ঠিত হতে পারে।

UP Police Constable নিয়োগের ক্রম কী ছিল?

বলা হচ্ছে ইউপি পুলিশ কনস্টেবল নিয়োগের পরীক্ষা প্রায় ৬ মাসের মধ্যে অনুষ্ঠিত হতে পারে। এমতাবস্থায় প্রায় ৬০২২৪টি পদ প্রকাশ করা হয়েছে যার জন্য যোগ্য প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে। এমন পরিস্থিতিতে, আমরা আপনাকে বলি যে এটির প্রথম বিজ্ঞপ্তি 23 ডিসেম্বর 2023 জারি করা হয়েছিল। এই নিয়োগটি অনলাইন আবেদনের মাধ্যমে করা হয়েছিল

27 ডিসেম্বর 2023 থেকে এর অনলাইন আবেদন শুরু হয়েছে। যেখানে এর শেষ তারিখ রাখা হয়েছিল 16 জানুয়ারী 2024। এর পরে, এই পরীক্ষাটি 17 এবং 18 ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষা নেওয়ার আগেই প্রশ্নপত্র ফাঁস হওয়ায় পরীক্ষা বাতিল করা হয়।

আরো পড়ুন – Airport Job Recruitment 2024 : রাজ্যের এয়ারপোর্ট দপ্তরে 250টি শূন্যপদে নতুন কর্মী নিয়োগ শুরু

শিক্ষার্থীদের পরীক্ষার জন্য ফি দিতে হবে না

প্রশ্নপত্র ফাঁসের কারণে এই পরীক্ষা বাতিল করা হয়েছে। এমন পরিস্থিতিতে উত্তরপ্রদেশ সরকার প্রার্থীদের জন্য বিভিন্ন ধরনের নির্দেশিকা ও নির্দেশ জারি করেছে। এমতাবস্থায়, আমরা আপনাকে জানিয়ে রাখি যে এই পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের পরিবহনের জন্য কোন প্রকার ফি দিতে হবে না। তারা বাসে তাদের পরীক্ষার প্রবেশপত্র দেখাতে পারে, এর মাধ্যমে আপনি সম্পূর্ণ বিনামূল্যে ভ্রমণ করতে পারবেন।

UP Police’s Constable নতুন পরীক্ষার তারিখ সর্বশেষ খবর

আপনিও যদি উত্তরপ্রদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা 2024-এর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন, তাহলে আমরা আপনাকে বলি যে প্রায় 6 মাসের মধ্যে এটির পরীক্ষা অনুষ্ঠিত হবে। আপনি যদি এর সর্বশেষ তথ্য বা সমস্ত ধরণের বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে চান তবে এর জন্য আপনি অফিসিয়াল ওয়েবসাইটটি দেখতে পারেন। কারণ সমস্ত ধরণের বিজ্ঞপ্তি শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া হবে এবং আপনি শুধুমাত্র ওয়েবসাইটের মাধ্যমে আপনার পরীক্ষার তারিখ সম্পর্কে তথ্য পেতে পারেন।

ইউপি পুলিশ নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ায় সকল পরীক্ষার্থী খুবই হতাশ হয়ে পড়েছেন। এমন পরিস্থিতিতে কনস্টেবল নিয়োগের নতুন তারিখ আসছে। এমতাবস্থায় মানুষ বড় ধরনের স্বস্তি পেয়েছে, যদিও এই পরীক্ষা কতদিন সম্ভব হবে- এমন নানা প্রশ্ন এখনও মানুষের মনে ঘুরপাক খাচ্ছে। আমাদের কি এর জন্য আবার আবেদন করতে হবে?

আবার পরীক্ষা নিতে সরকার কত সময় নিতে পারে। এ সব তথ্য এখনো মানুষের কাছে পৌঁছায়নি। এমতাবস্থায় মানুষ জানতে চায় কবে পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে কারণ সব পরীক্ষার্থী অধীর আগ্রহে ওয়াই করে

Leave a Comment